, প্রতিনিধি নিয়োগ চলছে! প্রতিনিধি নিয়োগ চলছে!! বিস্তারিত জানতে : ০১৬৭৬৩৬৯৪১৫
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | খেলাধুলা | বিনোদন | রাজনীতি | লাইফ স্টাইল | শিক্ষাঙ্গন | অর্থ বানিজ্য | আইন আদালত | আবহাওয়ার নিউজ | ইতিহাস ঐতিহ্য | এক্সক্লুসিভ নিউজ | কৃষি সংবাদ | চাকরির খবর | সারাদেশ | সাহিত্য সংস্কৃতি | স্মৃতিতে অম্লান | জীবন ও দর্শন | বিজ্ঞান প্রযুক্তি

আ.লীগের মনোনয়ন দৌড়ে আলোচিত যারা!

আপডেট : November, 13, 2018, 5:10 pm

নিউজটি পড়া হয়েছে : 246 বার

আ. লীগ আ.লীগের মনোনয়ন দৌড়ে আলোচিত যারা!

জিপি নিউজঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনেক আলোচিত ব্যক্তি, তারকা, বড় ব্যবসায়ী এই তিন শ্রেণির ব্যক্তিরা এবার ক্ষমতাসীন দলের মনোনয়ন দৌড়ে অংশ নিয়ে আলোচনার জন্ম দিয়েছেন। চলচ্চিত্র তারকা, ক্রিকেটারসহ বিভিন্ন পেশার নেতারা রীতিমতো তাদের নেতাকর্মিদের নিয়ে মহড়া দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ।

এ বছর মনোনয়ন দৌড়ে শরিক হয়েছেন এক এগারোর আলোচিত ব্যক্তি লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীও। গুরুতর অপরাধ দমনসংক্রান্ত জাতীয় কমিটির প্রধান সমন্বয়কারী ছিলেন তিনি। এই কমিটির অধীনেই দুর্নীতিবিরোধী অভিযান পরিচালিত হয়। এক এগারোর পর তিনি অস্ট্রেলিয়ায় বাংলাদেশ দূতাবাসে হাইকমিশনারের দায়িত্ব পালন করেন। তাঁর চাকরির মেয়াদও কয়েকবার বাড়ানো হয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে ফেনী-৩ আসনে (সোনাগাজী-দাগনভূঞা) নির্বাচন করতে চান তিনি। গত শনিবার মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমাও দিয়েছেন তিনি ।

এছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি গত রবিবার দুপুরে মিছিলসহকারে ফরম সংগ্রহ করেন তিনি। এর আগে তিনি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে দোয়া নেন। মাশরাফি নড়াইল-২ আসনে মনোনয়নপ্রত্যাশী। এই আসনের বর্তমান সাংসদ ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির হাফিজুর রহমান।

মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে বিএনপির সাবেক মন্ত্রী নাজমুল হুদাও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বিএনপি ছাড়ার পর বিএনএফ হয়ে তিনি বিএনএ জোট গঠন করেন। তবে এই জোটের কোনো দলেরই নিবন্ধন নেই।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ্ হয়ে বিদেশে চিকিৎসাধীন। কিশোরগঞ্জ-১ (সদর) আসন থেকে তাঁর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি তাঁর ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম, চাচাতো ভাই সৈয়দ আশফাকুল ইসলাম, রাষ্ট্রপতি আবদুল হামিদের ছেলে রাসেল আহমেদ, পৌর মেয়র মাহমুদ পারভেজও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম সংরক্ষিত নারী আসনের সাংসদ হিসেবে দীর্ঘদিন ধরেই আছেন । তবে এবার তিনি টাঙ্গাইলের একটি আসন থেকে নির্বাচন করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। কণ্ঠশিল্পী মমতাজ বেগম মানিকগঞ্জের সিঙ্গাইর এলাকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন । অভিনেত্রী সারাহ বেগম কবরী ২০০৮ সালে নারায়ণগঞ্জ সদর আসন থেকে সাংসদ হয়েছিলেন। এবার তিনি ঢাকা-১৭ আসনের প্রার্থী হওয়ার জন্য দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন। অভিনয়শিল্পী শমী কায়সার ও রোকেয়া প্রাচী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ফেনী-৩ আসনে (সোনাগাজী-দাগনভূঞা)। এখানে সাবেক সেনা কর্মকর্তা ছাড়াও সাবেক আমলা আলাউদ্দিন চৌধুরী নাসিমও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
চিত্রনায়ক ফারুক গাজীপুর-৩ আসনে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের ফরম সংগ্রহ করেছেন। ময়মনসিংহ-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তরুণ অভিনয়শিল্পী জ্যোতিকা জ্যোতি।
এদিকে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি সালমান এফ রহমান ঢাকা-১ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়াও এফবিসিসিআই এর গভর্নিং বডির সদস্য ও এনপি কেমিক্যালের কর্নধার, স্বাধীনতা ব্যাবসায়ী পরিষদের আহ্বায়ক মোহাম্মদ উল্লাহ পলাশ । তিনি কুমিল্লা-৩ (মুরাদ নগর) আসনে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে তা জমা দিয়েছেন ।

তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি সালাম মোর্শেদী সম্প্রতি খুলনা-৪ আসন থেকে উপনির্বাচনে আওয়ামী লীগের হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। তিনি ওই আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ।

এর বাইরে ব্যবসায়ী নেতাদের মধ্যে মোহাম্মদ নাসির, এস এম মান্নান, আসলাম সানি, মশি উজ জামান, মঈন উদ্দিন আহমেদ, নুরুল আলম চৌধুরী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

অন্যন্যদের মধ্যে যারা আছেন তাদের মধ্যে, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন। তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হবিগঞ্জ-৪ আসন (মাধবপুর-চুনারুঘাট) আসনের জন্য । কুমিল্লা-৭ আসন থেকে ভোট করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করে তা জমাও দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রাণ গোপাল দত্ত।

এছাড়া পুলিশের সাবেক মহাপরিদর্শক নূর মোহাম্মদ কিশোরগঞ্জ-২ আসন থেকে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গিয়াস/জিপি নিউজ

 

 

Facebook Comments
Share Button

সম্পাদক- মো: মেহেদী হাসান সূইট, সহ-সম্পাদক : মোহাম্মদ উল্লাহ পলাশ, নির্বাহী সম্পাদক : গিয়াস উদ্দিন আহমেদ
জিনিয়াস প্রোডাক্ট প্রাইভেট লিমিটেড ৭৫/এ কলাবাগান ঢাকা-১২০৫ কর্তৃক প্রকাশিত
মোবাইল : ০১৭১৯-৪৭৭১১৩, নিউজ : ০১৭১১-০৫৬৫৭২, ০১৬৭৬৩৬৯৪১৫
Email : gias.gpnews24@gmail.com

Desing & Developed BY PopularITLtd.Com

শিরোনাম :
★★ এক নজরে জেনে নিন ধানের শীষ ও নৌকায় কে কোথায় প্রার্থী! ★★ জাতীয় উৎপাদনশীলতা অ্যাওয়ার্ড পাচ্ছে ১৬ শিল্প প্রতিষ্ঠান ★★ আজ বিশ্ব মানবাধিকার দিবস! ★★ আজ নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু! ★★ জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে সন্তানকে দূরে রাখতে মায়েদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান! ★★ বর্তমান সরকার গবেষণাখাতে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ★★ মনোনয়নপত্র বৈধ হল রনির! ★★ বিশ্বের ২৬তম প্রভাবশালী নারী শেখ হাসিনা’ ★★ আপিলে মনোনয়ন ফিরে পেলেন যারা! ★★ নব্বইয়ের গণআন্দোলন সফল হওয়ার দিন!